চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণের মাধ্যমে সাতবাড়িয়া যুব ও প্রবাসী কল্যাণ সংস্থার যাত্রা

ডেস্ক নিউজ:
সাতবাড়িয়া যুব সমাজের উদ্যোগে গত ১০/১০/২০২০ইং তারিখ রোজ শনিবার “যুবসমাজের অঙ্গীকার, জয় করিব মানবতার” এই স্লোগানকে সামনে রেখে যাত্রা শুরু করল “সাতবাড়িয়া যুব ও প্রবাসী কল্যাণ সংস্থা” । মানবতার সেবায় অঙ্গীকারবদ্ধ হয়ে চৌদ্দগ্রাম উপজেলার শুভপুর ইউনিয়ন এর সাতবাড়িয়া গ্রামের যুবসমাজ একতাবদ্ধ হয়ে গ্রামের প্রায় ৩৫০ জন হতদরিদ্র মানুষকে ৪ জন বিশেষজ্ঞ ডাক্তার দ্বারা ফ্রী চিকিৎসা সেবা ও ফ্রী ঔষধ বিতরণের মাধ্যমে সংস্থাটি আত্মপ্রকাশ করল। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জনাব আলহাজ্ব আইয়ুব আলী মজুমদার মেম্বার।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ শাহপরান মজুমদার । উক্ত অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে শুভ উদ্বোধন ঘোষণা করেন সংগঠনের সভাপতি সেলিম রেজা, সহ-সভাপতি মোঃ আনোয়ার হোসেন, শিহাব নাছির, রাহুল জাবেদ, মিজি হান্নান ও সোহাগ মাহমুদ। মো: সেলিম রেজাকে সভাপতি করে সংগঠনের ১০ জন উদ্যোক্তাদেরকে নিয়ে ৭১ সদস্য বিশিষ্ট একটি কার্যকরী কমিটি ঘোষণা করা হয়। উদ্যোক্তা সদস্যরা হলেন মো: সেলিম রেজা, মোহাম্মদ সাফায়েত হোসেন, মোঃ রহমত উল্লাহ মজুমদার, মোঃ আনোয়ার হোসেন, শিহাব নাসির, মিজি হান্নান, রাহুল জাবেদ, মোহাম্মদ শাহপরান মজুমদার, ইমাম হোসেন ও মোহাম্মদ কামরুল হাসান। সংগঠনের সভাপতি মোহাম্মদ সেলিম রেজা, সাফায়েত হোসেন সিনিয়র সহ-সভাপতি, ইমাম হোসেন সাধারণ সম্পাদক, মোহাম্মদ শাহপরান মজুমদার সাংগঠনিক সম্পাদক ও কামরুল হাসানকে অর্থ সম্পাদক করে ৭১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব আইয়ুব আলী মজুমদার মেম্বার, আলহাজ্ব মাস্টার মোঃ বেলায়েত হোসেন, মাস্টার মোঃ আব্দুস শহীদ, মাস্টার মোহাম্মদ জয়নাল আবেদীন, মোঃ আব্দুল জলিল মজুমদার, হাজী রফিকুল ইসলাম, মোঃ জাহাঙ্গীর আলম জানু, মোহাম্মদ জাবেদ আলী, হাজী লাল মিয়া, মোঃ আব্দুল হালিম, মোঃ আবুল কাশেম মজুমদার, মোঃ শাহজাহান মজুমদার, মোঃ হানিফ মিয়া, নজির আহমদ, মাস্টার খোরশেদ আলম মজুমদার,কবির আহমদ, মোঃ গোলজার হোসেন মোঃ স্বপন মিয়া, মোঃ দিদার মিয়া, মোসা: পারভীন বেগম সহ এলাকার আরো গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এসময় সংগঠনের পক্ষ থেকে স্বাগত বক্তব্য রাখেন সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ সাফায়েত হোসেন সুজন। এছাড়া আরও বক্তব্য রাখেন মোঃ‌‌ রহমত উল্লাহ মজুমদার, মোঃ ইমাম হোসেন, মোঃ কামরুল হাসান, মোঃ জাহিদুল কবির রাজন, মোহাম্মদ মহিন উদ্দিন, মুহাম্মদ কামাল, মোঃ শাহাদাত হোসেন সাগর। উক্ত অনুষ্ঠানটি সফল করার ক্ষেত্রে আরও ভূমিকা রাখেন মোঃ অহিদুর রহমান, মোহাম্মদ রহিম, মোহাম্মদ ফারুক, নাসির, আল আমিন, জাহিদুল কবির রুবেল, হাফেজ কাদের, ফয়সাল আহমেদ, রামিম, নাসির, জোবেদা, লাভলী, জেসমিন সহ সংগঠনের অন্যান্য সদস্য বৃন্দ।

উক্ত সংগঠনে আর্থিকভাবে সহযোগিতা করেছেন সংগঠনের সকল সদস্যবৃন্দ, সাতবাড়িয়া গ্রামের সকল প্রবাসী বৃন্দ, বিশেষভাবে সহযোগিতা করেন মোহাম্মদ সেলিম রেজা, মোহাম্মদ আনোয়ার হোসেন, শিহাব নাসির, মোহাম্মদ সাফায়েত হোসেন, মোহাম্মদ রহমত উল্লাহ মজুমদার, মিজি হান্নান, রাহুল জাবেদ, মোহাম্মদ বেলাল মিয়া, মোহাম্মদ মানিক মিয়া, মোহাম্মদ মিলন, ছালে আহমদ কবির, মোঃ শাহ আলম, মোঃ কোভিদ হোসেন, মোঃ শাহ আলম, মোহাম্মদ মামুন মিয়া, মোহাম্মদ সুরুজ মিয়া, মোঃ সুমন, মোঃ শাহাবুদ্দিন, মোহাম্মদ হানিফ এবং বহু প্রবাসী মানবপ্রেমী ভাইয়েরা। অনুষ্ঠানটি কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু করে আলোচনা সভা এবং কেক কেটে উদ্বোধন করা হয়, সংগঠনের সাথে সংযুক্ত এবং যারা সহযোগিতা করেছেন তথা সকল মুসলিম জাতির জন্য শান্তি এবং সংগঠনের সফলতা কামনা করে দোয়া করা হয়। সর্বশেষ সারাদিন ব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প ও ফ্রী ওষুধ বিতরণ অনুষ্ঠানের মাধ্যমে অনুষ্ঠানটির কার্যক্রম সমাপ্তি করে। এ নিয়ে গ্রামের মানুষের মনে অনেক আবেগ, উৎসাহ, উদ্দীপনা এবং উৎফুল্লতা প্রকাশ পায়।

Post Under