জাতীয় শিশু দিবস উপলক্ষে কুবিতে চিত্রাঙ্কন প্রতিযোগিতা 

কাতিব হাসান মুরাদ , কুবি প্রতিনিধি:
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়(কুবি)। বৃহস্পতিবার (১৭ই মার্চ) সকাল ১০.১৫ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ব্যাডমিন্টন কোর্টে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
প্রতিযোগিতায় ক্যাম্পাসের পাশ্ববর্তী বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের প্রায় ২০০ শিক্ষার্থী অংশগ্রহণ করেছে। ১ম থেকে ৩য় শ্রেণির শিক্ষার্থীদের “ক” গ্রুপ এবং ৪র্থ ও ৫ম শ্রেণির শিক্ষার্থীদের “খ” গ্রুপে ভাগ করে আলাদা ভাবে ২ জন করে বিজয়ী এবং প্রতি গ্রুপের ১০ জনের জন্য বিশেষ পুরস্কারের ব্যবস্থা করা হয়েছে।
অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করে উপাচার্য অধ্যাপক ড. এ. এফ. এম. আব্দুল মইন বলেন, ‘আজকের এই চিত্রাঙ্কন প্রতিযোগিতায় আমার ছোট্ট বন্ধুরা অংশগ্রহণ করেছো এ জন্য সবাইকে ধন্যবাদ। আমি চাই তোমরা প্রত্যেকে বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে সামনে এগিয়ে যাও।’
এসময় আরও উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. হুমায়ুন কবির, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান, শিক্ষক সমিতির সভাপতি ড. দুলাল চন্দ্র নন্দীসহ বিভিন্ন শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ।
উল্লেখ্য, প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদেরকে বিশ্ববিদ্যালয় থেকে চিত্রাঙ্কনের সামগ্রী সরবরাহ করা হয়েছে।
Post Under