তরী সমাজিক বুননের উদ্যোগে কুমিল্লায় কীর্তিমান মাকে সম্মাননা

এমদাদুল হক সোহাগ
কুমিল্লার তরী সামাজিক বুনন সংগঠনের পক্ষ থেকে এবছর কুমিল্লায় দশজন কীর্তিমান মাকে সম্মাননা জানানো হয়েছে। শুক্রবার বিকালে কুমিল্লা নগরীর নবাব ফয়জুন্নেছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের মিলনায়নে ওই সম্মাননা প্রদান করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঔষধ প্রশাসনের সাবেক মহাপরিচালক মেজর জেনারেল (অব.) মো: মোস্তাফিজুর রহমান। বিশেষ অতিথি ছিলেন, ময়নামতি মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক অধ্যক্ষ অধ্যাপক ডা: তৃপ্তীষ চন্দ্র ঘোষ, ডিএলএম গ্রুপ অব কোম্পানীজ এর চেয়ারম্যান এন্ড সিইও এম এ মতিন এমবিএ, সংগঠনটির প্রধান উপদেষ্টা আলহাজ্ব শাহ মো: আলমগীর খান। সভাপতিত্ব করেন তরী সামাজিক বুনন সংগঠনের সভাপতি দিলনাশিঁ মোহসেন। সঞ্চালনায় ছিলেন, সংগঠনটির সমন্বয়ক রেজবাউল হক রানা।

উল্লেখ্য, ২০১৫ সাল থেকে সংগঠনটি কীর্তিমান মাদের খোঁজে বের করে সম্মাননা দেয়া শুরু করে। এখন পর্যন্ত ৫৬জন কৃর্তীমান মাকে সম্মাননা জানানো হয়েছে। এবছর যারা সম্মননা পেয়েছেন তারা হলেন, রওশন সুলতানা নিলু, নাজমা আক্তার, সাকিনা বেগম, পেয়ারা বেগম, অধ্যাপক ফেরদৌস আরা চয়ন, সেলিনা আক্তার, জাহেদা খানম, মোসা. ফাতেমা খাতুন, শ্রীমতী বাসনা রায় ও শাহানা হক।

সংগঠনটির সমন্বয়ক রেজবাউল হক রানা বলেন, যে সকল মা তাদের নিজেদের অবস্থান থেকে তাদের প্রত্যেকটি সন্তানকে সুশিক্ষায় শিক্ষিত করে সমাজে প্রতিষ্ঠিত করেছে এমন মায়েদের আমরা খোঁজে বের করে সম্মাননা জানাচ্ছি।

Post Under