দাউদকান্দিতে প্রবাসীর বাড়ীতে দুর্ধর্ষ ডাকাতি, নগদ টাকাসহ ৩০লাখ টাকার মালামাল লুট

দাউদকান্দি( কুমিল্লা) প্রতিনিধি
কুমিল্লার দাউদকান্দিতে  অস্ত্রের মুখে জিম্মি করে  দুই  প্রবাসীর বাড়ীতে দুর্ধর্ষ ডাকাতি সংঘঠিত হয়েছে। মঙ্গলবার গভীর রাতে বিটেশ্বর ইউনিয়নের কাদিয়ারভাঙ্গা গ্রামের শরীফ আখন্দ ও  রুহুল আমিনের  বাড়ীতে এ ডাকাতির ঘটনা ঘটে। ডাকাত দলের দেশিয় অস্ত্রের আঘাতে  দুই জন আহত হয়েছেন। আহতদের একজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ডাকাতরা নগদ টাকা স্বর্ণঅলংকারসহ প্রায় ৩০  লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায় বলে জানা গেছে।

 

আজ বুধবার সকালে দাউদকান্দি মডেল থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

ভুক্তভোগী রুহুল আমিনের মা জাহানারা বেগম জানান, আমার ৫ ছেলের ৪ জনই বিদেশে থাকে। বড় ছেলে রুহুল আমিনও  ইউরোপ যাওয়ার কাজে ঢাকায় ছিল। এই সুযোগে  সোমবার  রাত দেড়টার দিকে ১৫-২০ জনের ডাকাত দল  গেটের তালা ও দরজা ভেঙে ঘরে প্রবেশ করে। অস্ত্র দেখিয়ে আমাদের পরিবারের সদস্যদের হাত-পা-মুখ বেঁধে  জিম্মি করে ৫টি রুমের আলমারি ভেঙে ফেলে ডাকাতরা। বড় ছেলে রুহুল আমিনের বউকে চাবির জন্য মারধর করে তারা।  চাবি দিয়ে দিলে আলমারিতে থাকা ১৫ ভরি স্বর্ণ ও নগদ ১০ লাখ টাকা ৮টি  মোবাইলসেটসহ মূল্যবান জিনিসপত্র লুট করে নিয়ে যায়। আমার বড় ছেলের বউকে মারধর করে। পরে দুইজন আমাদের দরজায় দাড়িয়ে থাকে এবং কোন চিৎকার চেচামেচি করতে না করে। পরে জানতে পারি আমাদের পাশের আমেরিকা প্রবাসী আরিফদের বাড়ীতেও ডাকাতি করে।

প্রবাসী আরিফের ভাই শরীফ আখন্দ জানান,  রাতে দরজার সিটকিনি ভেঙ্গে মুখোশ পড়া  ৭-৮ জনের ডাকাতদল দালানের ভিতর ডুকে আমার মা এবং স্ত্রীকে বলে টাকা স্বর্ণ বের করে দিতে। না দেয়ায় আমার ১২ বছরের মেয়েক অন্য রুমে নিয়ে দরজা বন্ধ করে ধর্ষনের হুমকি দেয় এবং আমার বৃদ্ধ মাকে মারধর করে।
পরে ভাইয়ের পাঠানো ৩ লাখ টাকা আমার স্ত্রী বের করে দেয়।  মায়ের কাছে থাকা ৮০ হাজার টাকা ও প্রায় দেড় ভরি ওজনের স্বর্ণের চেইন, কানের জিনিস নিয়ে যায় ডাকাতরা।

দাউদকান্দি মডেল থানার ওসি তদন্ত শহিদউল্লাহ প্রধান বলেন, পুলিশ ডাকাতির ঘটনাস্থল পরিদর্শন করেছে। এই ঘটনার সাথে জড়িতদের গ্রেপ্তারের জন্য অভিযান চলছে। এবং এই ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

Post Under