নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগ নিয়েও বহাল কুবির রেজিস্ট্রার

কুবি প্রতিনিধি:
পদের ক্ষমতাবলে নিজ গ্রুপের শিক্ষকদেরকে নানা অবৈধ সুবিধা দেয়া, অন্যদিকে সাধারণ শিক্ষকদের প্রাপ্য সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত করা, বিশ্ববিদ্যালয়ের গাড়ি দিয়ে ঢাকায় যাতায়াত করা ও বেশিরভাগ ঢাকায় থাকা, শিক্ষক-কর্মকর্তাদের ব্যাপারে অশালীন মন্তব্য ও দুর্ব্যবহার করা, বিএনপি-জামায়াতপন্থী কর্মকর্তাদের বেশি সুবিধা অপরদিকে আওয়ামীপন্থীদের অবহেলা ও বঞ্চিত করাসহ নানা ধরনের অভিযোগ রয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) ড. মো. আবু তাহেরের বিরুদ্ধে।

দিনকে দিন এমন নানা অভিযোগের পাহাড় জমলেও যেন ধরাছোঁয়ার বাইরেই রয়েছেন তিনি। হয়নি কোনো তদন্ত, নেই কোনো ব্যবস্থা।

সার্বক্ষণিক আবাসিক কর্মকর্তা হিসেবে থাকার কথা থাকলেও ঢাকা থাকার বিষয়ে রেজিস্ট্রার বলেন, আমি ঢাকা থাকি সেটা জেনেই আমাকে আগের উপাচার্য স্যার নিয়োগ দিয়েছিলেন। আর বিশ্ববিদ্যালয়ের গাড়ি নিয়ে ঢাকা যাওয়ার ব্যাপারে রেজিস্ট্রার বলেন, বিশ্ববিদ্যালয়ের অর্গনোগ্রামে তো রেজিস্ট্রার পদের জন্য গাড়ি দেয়াই আছে। আর আগের রেজিস্ট্রাররা কি গাড়ি ব্যবহার করেনি?

ঢাকায় বিশ্ববিদ্যালয়ের গাড়ি নিয়ে আসা যাওয়ার ব্যাপারে তিনি আরো বলেন, আগের উপাচার্য আমাকে অনুমতি দিয়েছিল বিশ্ববিদ্যালয়ের গাড়ি নিয়ে ঢাকায় আসা-যাওয়া করার জন্য। তখন আমি করেছি। বর্তমান উপাচার্য যদি না দেয় তো নিব না।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান বলেন, উনাকে গাড়ি দেয়া হয়েছে বিশ্ববিদ্যালয়ের আবাসিক কর্মকর্তা হিসেবে। কিন্তু দীর্ঘদিন যাবত বিশ্ববিদ্যালয়ের গাড়ি দিয়ে ঢাকা আসা-যাওয়া করেছেন এ বিষয়ে উপাচার্য মহোদয়কে (সদ্য বিদায়ী উপাচার্য অধ্যাপন ড. এমরান কবির চৌধুরী) বারবার অবহিত করেছি, কিন্তু তিনি এ বিষয়ে তেমন গুরুত্ব দেননি।

Post Under