বরুড়ায় হামলায় গুরতর আহত সেনা সদস্যের বৃদ্ধ পিতার মৃত্যু

মোঃ ইকরামুল হক
কুমিল্লার বরুড়া পৌরসভার দেওড়া এলাকায় সেনা সদস্য মোঃ ইব্রাহিম এর বাড়িতে চিহ্নিত সন্ত্রাসীদের হামলায় গুরতর আহত ওই সেনা সদস্যের বৃদ্ধ পিতা আবুল হাসেম রাজধানী ঢাকার সিএসএইচে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন।

জানা যায়, গত ০৪ জুলাই বিকালে তুচ্ছ ঘটনা কে কেন্দ্র করে একাধিক মামলায় অভিযুক্ত আসমি আব্দুল্লাহ, আহাম্মদ উল্লাহ, রাকিব সহ সংঘবদ্ধ সশস্র একটি দল সেনা সদস্য ইব্রাহিমের পিতা আবুল হাসেম ও মা, বোন, প্রত্যক্ষদর্শী প্রতিবেশী সাদ্দাম হোসেন সহ চার জন কে পিটিয়ে, কুপিয়ে মারাত্মক জখম করে পালিয়ে যায় ।

হামলায় আহতদের কে প্রতিবেশীরা উদ্ধার করে প্রথমে বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয় চিকিৎসক রোগীর অবস্থা আশংঙ্কা জনক দেখে তাদের কে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

সেখানে কয়েকদিন চিকিৎসা শেষে সেনা সদস্য ইব্রাহীমের মা, বোন ও প্রতিববেশী প্রত্যক্ষদর্শী সাদ্দাম সুস্থ হয়ে বাড়ি আসেন। কিন্তু মারাত্মক আহত সেনা সদস্যের পিতা আবুল হাসেমের স্বাস্থ্যের পরিস্থিতি খারাপ থাকার কারণে তখন কুমিল্লা সিএমএইচে অনেক দিন চিকিৎসা সেবা নেন। সেখানে তার অবস্থার আরো অবনতি হলে গত ৩ আগষ্ট ঢাকা সিএমএইচ এ ভর্তি করা হয়। গত ছয় দিন আই সি ইউ তে নিবিড় পর্যবেক্ষনে থাকার পর গত ০৯- ই আগষ্ট সন্ধ্যায় চিকিৎসক তাকে মৃত্য ঘোষণা করেন।

এ বিষয়ে সাবেক কাউন্সিলর হাজী দেলোয়ার হোসেন বলেন একই এলাকার আবদুল্লা, আহমেদ উল্ল্যাহ সহ বেশ কয়েকজন একত্রিত হয়ে হামলা চালিয়ে আবুল হাসেম সহ আরো তিনজন কে মারাত্মক আহত করে পালিয়ে যায়। হামলার শিকার ও প্রত্যক্ষদর্শী সাদ্দাম হোসেন বলেন, ঘটনার দিন আমি সামনে থাকার কারণে এগিয়ে এসে বাধা দেই তখন আমাকেও পিটিয়ে ও মাথায় কোপ দিয়ে আহত করে।

এ ব্যাপার বরুড়া থানার অফিসার ইনচার্জ সত্যজিৎ বড়ুয়া বলেন গত ৮ই জুলাই উক্ত হামলার ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে, আসামীদের ধরতে কঠোর অভিযান অব্যাহত আছে।

Post Under