ব্রাহ্মণবাড়িয়ায় কোভিডে আক্রান্ত সাড়ে ছয়শ ছাড়াল

গ্রেটার কুমিল্লা: ব্রাহ্মণবাড়িয়ায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৬০০ ছাড়াল। গত সোমবার বিকেল থেকে আজ বুধবার বিকেল পর্যন্ত জেলায় ১১১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে চারজন চিকিৎসক ও ছয়জন পুলিশ সদস্য রয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৬৫২।
আজ বুধবার সন্ধ্যায় সিভিল সার্জন কার্যালয়ে ৪০ জনের পজিটিভ হওয়ার রিপোর্ট এসে পৌঁছায়। এর আগে গতকাল মঙ্গলবার ৪৭ জনের ও সোমবার ২৪ জনের করোনা পজিটিভ হওয়ার ফলাফল জানা যায়। জেলায় কোভিড আক্রান্ত রোগীদের ৮০ শতাংশই চলতি জুন মাসের ২৩ দিনে আক্রান্ত হয়েছেন। আজ সন্ধ্যায় ব্রাহ্মণবাড়িয়া সিভিল সার্জন কার্যালয় এসব তথ্য নিশ্চিত করে।
সিভিল সার্জন কার্যালয়ের নমুনা পাঠানো ও নমুনার ফল সংরক্ষণের দায়িত্বে থাকা বিশ্ব স্বাস্থ্য সংস্থা কর্তৃক নিয়োগপ্রাপ্ত চিকিৎসক সুবল চন্দ্র সাহা বলেন, আজ (বুধবার) বিকেলে ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন অ্যান্ড রেফারেল সেন্টার থেকে ২৪৪টি নমুনা এবং জেলার ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ৫১টি নমুনার রিপোর্ট সিভিল সার্জন কার্যালয়ে এসে পৌঁছায়। মোট ২৯৫টি নমুনার পরীক্ষায় মধ্যে ৪০ জনের ফল করোনা পজিটিভ এসেছে। ঢাকায় পরীক্ষা করা নমুনার ফলাফলে ২১ জন এবং ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজ হাসপাতালের নমুনার ফলাফলে ১৯ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্ত ব্যক্তিদের মধ্যে একজন চিকিৎসকসহ সদর উপজেলার ১৫ জন, বিজয়নগরের ১ জন, নাসিরনগরের ১ জন, আখাউড়ার ৩ জন, কসবা উপজেলার ৯ জন, নবীনগরের ৭ জন, সরাইলের ৩ জন ও আশুগঞ্জ উপজেলার ১ জন রয়েছেন।
এর আগে গত সোমবার ও গতকাল মঙ্গলবারের নমুনা পরীক্ষার ফলাফলে সদর উপজেলায় স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনার কার্যালয়ের ১ জন, শহরের পেশেন্ট কেয়ার হাসপাতালের ১ জন চিকিৎসক, জেলা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) ৬ পুলিশ সদস্যসহ মোট ২৩ জন, আশুগঞ্জে ৬ জন, নাসিরনগরে ১ জন হোমিও চিকিৎসকসহ ৪ জন, কসবায় ১৭ জন, বিজয়নগরে ২ জন, সরাইলে ৯ জন ও বাঞ্ছারামপুরে ১০ জন করোনা পজিটিভ শনাক্ত হন।
জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, ব্রাহ্মণবাড়িয়ায় এখন পর্যন্ত ৮ হাজার ৫২০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। আজ সন্ধ্যা পর্যন্ত ৬ হাজার ৭৪৮ জনের নমুনার ফল পাওয়া গেছে। আজকের হিসাব মিলিয়ে জেলায় করোনার সংক্রমিতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৫২। সবচেয়ে বেশি আক্রান্ত সদর উপজেলায় ২১২ জন।
এর আগে ১০ থেকে ১২ জুন তিন দিনে ১০১ জন শনাক্তের রিপোর্ট আসে। আর ১৮ জুন রাতে আসা ৪৭৮ নমুনার ফলের মধ্যে সর্বোচ্চ ১০৫ জনের করোনা শনাক্ত হয়। ২২ থেকে ২৪ জুন সন্ধ্যা পর্যন্ত ৫১ ঘণ্টায় ১১১ জনের করোনা শনাক্ত হয়েছে। জেলায় ১১ এপ্রিল থেকে ১ জুন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ছিল ১৩১ জন।
২ জুন থেকে ২৪ জুন বিকেল পর্যন্ত ২৩ দিনে আসা নমুনার ফলাফলে ৫২১ জনের করোনা শনাক্ত হয়। অর্থাৎ জেলায় কোভিড-১৯ আক্রান্ত রোগীদের ৮০ শতাংশই চলতি জুন মাসের এই ২৩ দিনে আক্রান্ত হয়েছেন। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন ৭ জন। যার মধ্যে চলতি জুন মাসেই ৫ জন মারা গেছেন। এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরে গেছেন ৯৪ জন।
সিভিল সার্জন মোহাম্মদ একরাম উল্লাহ বলেন, জেলায় গত ২৪ ঘণ্টায় চিকিৎসক, স্বাস্থ্যকর্মীসহ ৪০ জনের করোনার শনাক্ত হয়েছে। ২২ জুন থেকে আজ ২৪ জুন সন্ধ্যা পর্যন্ত জেলায় ১১১ জনের করোনা শনাক্ত হলো।

Post Under