ভারতে করোনা রোগী ৩০ লাখ ছাড়াল

সংক্রমণের নিরিখে বিশ্বে তৃতীয় স্থানে রয়েছে ভারত

করোনাভাইরাসের দাপটে কোনঠাসা প্রতিবেশি দেশ ভারত। ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩০ লক্ষের গণ্ডি ছাড়িয়ে গেল। জানুয়ারির শেষ থেকে এখনও পর্যন্ত দেশে মোট ৩০ লক্ষ ৪৪ হাজার ৯৪০ জন নোভেল করোনা সংক্রমিত হয়েছেন। রবিবার প্রকাশিত কেন্দ্রীয় সরকারের পরিসংখ্যান থেকে এমনই তথ্য সামনে এল। তবে এর মধ্যেও সুস্থতার হার আশা জাগাচ্ছে। মোট সংক্রমিতের মধ্যে ২২ লক্ষ ৮০ হাজার ৫৬৬ জন ইতিমধ্যেই সুস্থ হয়ে উঠেছেন। অর্থাৎ এই মুহূর্তে দেশে সুস্থতার হার ৭৪.৯০ শতাংশ।

দৈনিক সংক্রমণের ক্ষেত্রে শনিবারই সর্বোচ্চ বৃদ্ধি পরিলক্ষিত হয়। গত কাল দেশে নতুন করে কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হন ৬৯ হাজার ৮৭৮ জন। গত ২৪ ঘণ্টায় তা সামান্য কমে হয়েছে ৬৯ হাজার ২৩৯। পর পর দু’দিন দৈনিক সংক্রমণ ৭০ হাজারের কাছাকাছি থাকায় উদ্বেগ দেখা গিয়েছে বিভিন্ন মহলে। দৈনিক সংক্রমণের নিরিখে এই মুহূর্তে আমেরিকা ও ব্রাজিলের চেয়েও এগিয়ে ভারত। গত ২৪ ঘণ্টায় আমেরিকায় ৪৫ হাজার ৮৭৩ জন নতুন করে সংক্রমিত হয়েছেন। ব্রাজিলে নতুন করে সংক্রমিত হয়েছেন ২০ হাজার ৩২ জন।

মোট সংক্রমণের নিরিখে এই মুহূর্তে গোটা বিশ্বে তৃতীয় স্থানে রয়েছে ভারত। আমেরিকায় এখনও পর্যন্ত সব মিলিয়ে ৫৬ লক্ষ ৬৭ হাজার ১৭৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। ব্রাজিলে মোট আক্রান্তের সংখ্যা ৩৫ লক্ষ ৮২ হাজার ৩৬২। কিন্তু প্রতি দিন দেশে যে ভাবে সংক্রমণ বেড়ে চলেছে, তাতে খুব শীঘ্র ভারত দ্বিতীয় স্থানে উঠে আসবে বলে আশঙ্কা করা হচ্ছে।

Post Under