শিক্ষা ও জনপ্রিয়তার দৌড়ে এগিয়ে আবু ইউসুফ মাস্টারের ঘোড়া

ব্রাহ্মণবাড়িয়ার কসবা পশ্চিম ইউনিয়ন পরিষদ নির্বাচন

নিজস্ব প্রতিবেদক:
কসবা পশ্চিম ইউপি নির্বাচনে মানুষ গড়ার কারিগর, সংগঠক ও শিক্ষাবিদ আবু ইউসুফ ভূইয়া ঘোড়া প্রতীকে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। আগামি ৩১ জানুয়ারি কসবা পশ্চিম ইউনিয়ন সহ উপজেলার সাতটি ইউনিয়নে দলীয় প্রতীকবিহীন নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রথাগত নির্বাচনের বাইরে গিয়ে কসবায় ইলেক্ট্রনিক ভোটিং মেশিন অর্থাৎ ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে কসবা উপজেলায় অবাধ-নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠানের প্রতিশ্রুতি সহ আইন শৃংঙ্খলা বাহিনীকে নির্দেশনা দিয়েছেন আইনমন্ত্রী এডভোকেট আনিসুল হক এমপি। কসবা আখাউড়া বাসীর প্রিয় ব্যক্তি আইনমন্ত্রী আনিসুল হকের এমন আশ্বাসে প্রতিটি ইউনিয়নে উৎসব আমেজ বিরাজ করছে। প্রতিটি গ্রামের পাড়া মহল্লা ও চায়ের চুমুকে এখন ভোটের হিসাব চলছে। এখন পর্যন্ত কোন বিশৃঙ্খলার খবর পাওয়া যায়নি। আইনশৃঙ্খলার অবনতি যাতে না হয় সেদিকেও আইনমন্ত্রীর রয়েছে কড়া হুশিয়ারি।

আবু ইউসুফ ভূইয়া কসবা উপজেলার সুনামধন্য কসবা পৌর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক। তাছাড়া তিনি একজন দক্ষ সংগঠক ও প্রশাসক। রাজনৈতিক মাঠেও রয়েছে সক্রিয় ও মজবুত অবস্থান। দীর্ঘদিন যাবৎ বাংলাদেশ আওয়ামীলীগের রাজনীতির সাথে সম্পৃত্ত। আকছিনা গ্রামের প্রবীণ শিক্ষাবিদ সাবেক চেয়ারম্যান হামিদুল হক মাস্টারের নেতৃত্বে ইউনয়নের সচেতন নাগরিক সমাজ ও বিশাল একটি অংশ আবু ইউসুফ ভূইয়াকে সমর্থন জানিয়ে বর্তমানে ঘোড়া প্রতীকের জন্য কাজ করছেন। তাছাড়া চেয়ারম্যান পদে আরো দুই শক্তিশালী প্রার্থী আজাদ সরকার ও আতাউর রহমান নির্বাচন থেকে সড়ে এসে আবু ইউসুফকে সমর্থন জানিয়ে ঘোড়া মার্কায় নিরলস কাজ করে যাচ্ছেন। ভোটার ও সমর্থকদের বিশ্বাস ইউনিয়নটিকে আরো আধুনিক ও শিক্ষা ব্যবস্থার বৈপ্লবিক পরিবর্তন আনা সহ অসহায় দরিদ্র মানুষের ভাগ্য উন্নয়নের জন্য আবু ইউসুফ মাস্টার সততা ও নিষ্ঠার সাথে কাজ করবেন। এদিকে ভোটের মাঠে আবু ইউসুফ ভূইয়ার মূল প্রতিদ্বন্দ্বি ছায়েদুর রহমান মানিক অটোরিক্সা প্রতীকে নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন। প্রাতিষ্ঠানিক শিক্ষা ও সাংগঠনিক অভিজ্ঞতার দিক দিয়ে ছায়েদুর রহমান মানিক থেকে অনন্য উচ্চতায় আবু ইউসুফ ভূইয়া।

নির্বাচনে আনারস প্রতীকে চেয়ারম্যান প্রার্থী ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান সভাপতি আবুল কালাম আজাদ ওরফে আজাদ সরকার বলেন, নির্বাচনে আমি এখনো বৈধ প্রার্থী। কিন্তু আমরা ইউনিয়নের নেতাকর্মী ও মুরব্বীদের সিদ্ধান্ত অনুযায়ি আবু ইউসুফ ভূইয়াকে সমর্থন জানিয়ে ঘোড়া প্রতীকে সম্মিলিতভাবে কাজ করছি। শুধু আমি না আরেকজন জোড়া পাতা প্রতীকের প্রার্থী আতাউর রহমানও ঘোড়া প্রতীকের আবু ইউসুফ স্যারকে সমর্থন জানিয়ে মাঠে কাজ করছেন। এখন পর্যন্ত সকল দিক দিয়ে আমরা এগিয়ে আছি। আনুষ একজন সৎ ও যোগ্য ব্যক্তিকে নির্বাচিত করার জন্য অধীর আগ্রহে আছেন। জয় ইনশাল্লাহ আমাদের-ই হবে।

ইউনিয়নের বিলঘর গ্রামের হাদিস মার্কেটের ব্যবসায়ী আবুল কালাম আজাদ বলেন, আবু ইউসুফ মাস্টার একজন সৎ ও যোগ্য ব্যক্তি। এমন প্রার্থী পেয়ে আমরা ভোটারেরা আনন্দিত। শিক্ষার আলো ছড়াতে যে মানুষটি জীবনভর কাজ করছেন এমন মানুষের জন্য নির্বাচনে কাজ ও ভোট দিতে পারলে নিজেকে ধন্য মনে করবো।

আবু ইউসুফ ভূইয়া বলেন, জনগণ পরিবর্তন চায়। কসবা পশ্চিম ইউনিয়নের প্রান্তিক পর্যায়ের মানুষের সেবায় আমি নিজেকে উৎসর্গ করতে চাই। তাদের ভাগ্যের উন্নয়ন ও বর্তমান সরকারের সকল সুবিধা তাদের দরজায় পৌছে দিতে চাই। পরিবেশ বিনষ্ট হবে এমন কাজ আমাকে দিয়ে হবেনা। ইউনিয়নের রাস্তাঘট ও যোযোগ ব্যবস্থার উন্নয়নে কাজ করবো। আমি এলাকার মানুষকে ভালোবাসি। শিক্ষা বিস্তার ও শিক্ষার মানোন্নয়নে নিজেকে নিরলসভাবে নিয়োজিত রেখেছি। আমি উচ্চ শিক্ষা নিয়ওে গ্রাম ছাড়িনি। গ্রামে স্কুল প্রতিষ্ঠা করে শিক্ষা বিস্তারে কাজ করে যাচ্ছি। সেজন্য এলাকার মানুষ আমাকে ভালবাসে। তাদের মতামতের ভিত্তিতেই আমি প্রার্থী হয়েছি। ভোট সুষ্ঠু হলে বিপুল ভোটে আমি বিজয়ী হব ইনশাল্লাহ।

আবু ইউসুফ ভূইয়া একজন বহুগুণের অধিকারী। তিনি কসবা উপজেলা আওয়ামী লীগের আহবায়ক কমিটির সদস্য, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির বর্তমান সভাপতি, কসবা উপজেলা আওয়ামী লীগের সাবেক শিক্ষা বিষয়ক সম্পাদক, কসবা পশ্চিম ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক আহবায়ক, কসবা উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাবেক তিন বারের নির্বাচিত সাধারণ সম্পাদক, বাংলাদেশ স্কাউটস ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সাবেক সহ-সভাপতি ও বর্তমান সদস্য, বাংলাদেশ স্কাউটস কসবা উপজেলার বর্তমান সহ-সভাপতি ও সাবেক সহকারি কমিশনার এবং কমিশনার, কসবা উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি সাবেক সদস্য সচিব, পানিয়ারূপ উচ্চ বিদ্যালযয়ের সাবেক দুইবার নির্বাচিত অভিভাবক সদস্য, প্রতিষ্ঠাতা সভাপতি আকছিনা মাইলস্টোন প্রি ক্যাডেট স্কুল, সভাপতি আকছিনা- কুল্লাবাড়ী মডার্ণ হাই স্কুল, প্রধান শিক্ষক কসবা পৌর উচ্চ বিদ্যালয় এবং উপজেলায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষক।

Post Under