সাবেক আইনমন্ত্রীর এপিএস জীবন ঢাকায় গ্রেপ্তার

কসবা (ব্রা‏হ্মণবাড়িয়া) প্রতিনিধি
ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সাবেক উপজেলা চেয়ারম্যান ও সাবেক আইনমন্ত্রী আনিসুল হকের সাবেক এপিএস এডভোকেট রাশেদুল কাওসার ভূইয়া জীবনকে গ্রেপ্তার করেছেন ঢাকা পল্টন থানা পুলিশ। শনিবার রাতে ঢাকার কাকরাইল অরোরা স্পেশালাইড হাসপাতাল এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। রাশেদুল কাওসার ভূইয়া কসবা উপজেলার বায়েক ইউনিয়নের কোনাঘাটা গ্রামের অবসর প্রাপ্ত শিক্ষক আবদুর রশিদ ভূইয়ার ছেলে। গত ৫ আগষ্টের পর থেকে তিনি পলাতক ছিলেন।
আজ রোববার (২০ অক্টোবর) তাকে ১০ দিনের রিমান্ড চেয়ে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে। ২০২২ সালের ১০ ডিসেম্বর বিএনপির ডাকা এক দফা দাবী আদায়ের আন্দোলনের কর্মসূচিতে হামলা, কেন্দ্রীয় কাযার্লয়ে ভাংচুর, হত্যাসহ বিস্ফোরক মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে।
থানা সূত্রে জানা যায়, ২০২২ সালের ১০ ডিসেম্বর বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি এক দফা দাবি আদায়ের লক্ষ্যে বৃহত্তর আন্দোলন কর্মসূচীর ডাক দেয়। আন্দোলন কর্মসূচীতে সারাদেশ থেকে নেতাকর্মীরা বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে জড়ো হতে থাকে। আন্দোলনকে নস্যাৎ করতে এই মামলার অন্যান্য আসামী ও আটককৃতসহ ৫/৬ শ লোক ত্রাস সৃষ্টি করে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে হামলা, ভাংচুর, ককটেল বিস্ফোরণ ও গুলিবর্ষণ করে।
সেই সময় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের গুরুত্বপুর্ণ কাগজপত্র ও অন্যান্য সরঞ্জামসহ প্রায় ৪৭ লক্ষ (সাতচল্লিশ লক্ষ) টাকার ক্ষতি সাধন হয়। ওই ঘটনার সময় মকবুল হোসেন নামে এক বিএনপি কমীর্ গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে মারা যায়। ওই ঘটনায় পল্টন থানায় গত ৩০ সেপ্টেম্বর ২০২৪ মামলা রুজু হয়। মামলা নং— ৪৮। ওই মামলায় তাকে গতকাল শনিবার রাতে গ্রেপ্তার করে পল্টন থানা পুলিশ। পরে রোববার তাকে বিজ্ঞ চীফ মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট আদালতে প্রেরণ করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন।
এ বিষয়ে কসবা থানা ওসি (তদন্ত) রিপন দাস জানান, কসবা উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান রাশেদুল কাওসার ভূইয়ার বিরুদ্ধে এখন পর্যন্ত কসবা থানায় কোনো মামলা হয়নি। তাকে ঢাকার পল্টন থানার একটি মামলায় গ্রেপ্তার করা হয়েছে।

Post Under