সিসিএন বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগে ফিল্ম ফেস্টিভ্যাল অনুষ্ঠিত

এমদাদুল হক সোহাগ:

সিসিএন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের আয়োজনে ফিল্ম ফেস্টিভ্যাল অনুষ্ঠিত হয়েছে।

১৩ মে, সোমবার দুপুরে কুমিল্লার কোটবাড়িতে অবস্থিত লালমাটির পাহাড়ের পাদদেশে সবুজে ঘেরা নিজস্ব ক্যাম্পাসে বিভাগের সেমিনার রুমে বড় পর্দায় দুটি সিনেমা পদর্শিত হয়। ইংরেজি বিভাগের ওয়ার্ল্ড ইপিকস ও উইলিয়াম শেক্সপিয়ার এই দুটি কোর্সের অংশ হিসেবে দুটি মুভির বিশেষ অংশ শিক্ষার্থীদের জন্য প্রদর্শন করা হয়। শুরুতে গ্রিক মহাকবি হোমার এর বিখ্যাত মহাকাব্য ইলিয়াট অবলম্বনে নির্মিত মুভি ট্রয় পদর্শন করা হয়। পরবর্তীতে উইলিয়াম শেক্সপিয়ার এর বিখ্যাত নাটক এজ ইউ লাইক ইট অবলম্বনে নির্মিত মুভি প্রদর্শন করা হয়।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ইংরেজি বিভাগের চেয়ারম্যান সহকারি অধ্যাপক মনির হোসেন।  অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের লিবারেল আর্টস অনুষদের ডিন ড. আলী হোসেন চৌধুরী, বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা মোঃ এমদাদুল হক সোহাগ। আরো বক্তব্য রাখেন ইংরেজি বিভাগের প্রভাষক মোঃ নুরুল আমিন। এসময় ইংরেজি বিভাগের প্রভাষক নাসরিন তামান্না, প্রভাষক সায়মা বিনতে হাকিম সহ বিভাগের অন্যান্য শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, যেহেতু দুটি কোর্সের অংশ হিসেবে মুভি প্রদর্শন করা হয়েছে এতে করে শিক্ষার্থীরা সহজে কোর্স দুটি আয়ত্তে আনতে পারবেন। বড় স্ক্রিনে সবাই মিলে দেখার কারনে শিক্ষার্থীদের মধ্যে উৎসাহ বৃদ্ধি পাবে। কোর্স দুটি পড়ার সাথে সাথে মুভির চরিত্রগুলো সামনে চলে আসবে, এতে করে গল্পটি তাদের হৃদয়ে গেঁথে যাবে।

Post Under