স্বাস্থ্য অধিদপ্তরের ডিজি হলেন কুমিল্লার কৃতি সন্তান এবিএম খুরশীদ আলম

এমদাদুল হক সোহাগ:
স্বাস্থ্য অধিদপ্তরের নতুন মহাপরিচালক (ডিজি) হিসেবে নিয়োগ পেয়েছেন কুমিল্লার কৃতি সন্তান বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস এন্ড সার্জনস এর সাধারণ সম্পাদক এবং ঢাকা মেডিকেল কলেজের সার্জারি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম।

তিনি কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারী বিভাগের অধ্যাপক ও বিভাগীয় প্রধান হিসেবেও কর্মরত ছিলেন। তাছাড়া, কুমিল্লাবাসীকে দীর্ঘদিন ধরে চিকিৎসাসেবা প্রধান করে আস্থা ও সুনাম কুড়িয়েছেন। কুমিল্লায় তিনি এবিএম খুরশীদ আলম নামেই বেশি পরিচিত। তার গ্রামের বাড়ি চান্দিনা উপজেলার মাইজখার ইউনিয়নের পানিপাড়া গ্রামে।

আজ বৃহস্পতিবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের উপসচিব মো. আবু রায়হান মিঞার সই করা প্রজ্ঞাপনে অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলমকে স্বাস্থ্য অধিদপ্তরের নতুন মহাপরিচালক (ডিজি) হিসেবে নিয়োগের তথ্য জানানো হয়েছে। তাছাড়া অনতিবিলম্বে নতুন ডিজিকে তাঁর পদায়নকৃত কর্মস্থলে যোগদান করে দায়িত্ব গ্রহণের জন্য বলা হয়।
এদিকে, অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম স্বাস্থ্য অধিদপ্তরের ডিজি হিসেবে নিয়োগ পাওয়ায় আনন্দিত ও উচ্ছ্বসিত কুমিল্লাবাসী। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে কুমিল্লার এই সন্তানকে অভিনন্দনের ঝড় বইছে। সমস্যায় জর্জরিত ও দুর্নীতিগ্রস্ত স্বাস্থ্য অধিদপ্তরকে ঢেলে সাজিয়ে বাংলাদেশের স্বাস্থ্য ও চিকিৎসাসেবায় মাইলফলক অবদান রাখবে বলেও প্রত্যাশা ব্যক্ত করেছেন অনেকে।

Post Under