‘হানি ট্রাপে’ ফেলে অর্থ হাতিয়ে নিতেন তারা

চলতি বছর এক ভুক্তভোগী তার ফেসবুক আইডিতে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠান। দীপিকা আগারওয়াল নামে ভারতীয় মেয়ের আইডি থেকে রিকোয়েস্টটি আসে। এরপর ওই বাংলাদেশি রিকোয়েস্টটি গ্রহণ করেন। এক সময় উভয়ের মধ্যে গড়ে ওঠে সম্পর্ক। তারা নিয়মিত ভিডিও কলে কথা বলতে থাকেন। মেসেঞ্জার ও হোয়াটসঅ্যাপেই কথা বলেন।
সেই সম্পর্ক যখন গভীর হয়, তখন তারা ভিডিও কলেই অশ্লীল ও আপত্তিকরভাবে হাজির হতেন। আর এই ফাঁদটাই পাততেন ফেসবুকে আগারওয়াল নামের ওই নারী। তিনি ওই ভুক্তভোগীর নগ্ন অবস্থার ছবি রেকর্ড করে রাখতেন, যা জানতেন না ওই ব্যক্তি। এরপর এসব ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে হাতিয়ে নেন টাকা।

ডিবির সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইমের (দক্ষিণ) ফিন্যান্সিয়াল অ্যান্ড সোশ্যাল মিডিয়া ক্রাইম ইনভেস্টিগেশন টিমের ইনচার্জ অতিরিক্ত উপকমিশনার (এডিসি) মো. সাইফুর রহমানের নেতৃত্বে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। রোববার দুপুরে রাজধানীর মিন্টো রোডে নিজ কার্যালয়ে এসব তথ্য জানান ডিএমপির অতিরিক্ত কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ।

গ্রেফতার হওয়া টিপু সুলতান হাবিবুল্লাহ বাহার কলেজের বিবিএ তৃতীয় বর্ষের শিক্ষার্থী। আর মোসলেম রানা তিতুমীর কলেজে স্নাতক (ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং) বিষয়ে পড়াশোনা করছেন।

Post Under