হার্ট কেয়ার ফাউন্ডেশনের আয়োজনে হুইল চেয়ার, সেলাই মেশিন ও ঈদ সামগ্রী বিতরণ

এমদাদুল হক সোহাগ
হার্ট কেয়ার ফাউন্ডেশন কুমিল্লা’র আয়োজনে অসহায় দরিদ্র ও প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার, সেলাই মেশিন ও খাদ্য-সামগ্রী বিতরণ করা হয়েছে। বর্তমান আমেরিকা প্রবাসী বাংলাদেশী বংশোদ্ভূত চিকিৎসক দম্পতি ডা. মিনহাজ করিম (কে-৪৩) ও ডা. আনজুম করিম এর আর্থিক অনুদানে এবং হার্ট কেয়ার ফাউন্ডেশন কুমিল্লা’র আয়োজনে সোমবার সকালে নগরীর বাদুরতলা হার্ট কেয়ার ফাউন্ডেশন কার্যালয়ে ওই মানবিক কার্যক্রম অনুষ্ঠিত হয়। হার্ট কেয়ার ফাউন্ডেশন কুমিল্লা’র সভাপতি বিশিষ্ট হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. তৃপ্তীশ চন্দ্র ঘোষ ও সহসভাপতি ডা. মল্লিকা বিশ্বাস ওই সাহায্য সামগ্রী সুবিধাভোগীদের হাতে তুলে দেন।

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে কুমিল্লা নগরী ও সদর উপজেলার ১২০ জন অসহায়, দরিদ্র ও প্রতিবন্ধী মানুষের মাঝে খাদ্য-সামগ্রী বিতরণ করা হয়। সাড়ে ১৫ কেজির প্রতিটি খাদ্য-সামগ্রীর প্যাকেটে ২ কেজি পোলাও’র চালসহ ১০ কেজি চাল, ১ কেজি ডাল, ১ লিটার তেল, ১ কেজি পেঁয়াজ, ১ কেজি চিনি, ১ কেজি সেমাই এবং আধা কেজি গুরো দুধ দেয়া হয়।
এছাড়া প্রতিবন্ধীদের মাঝে ১৯ টি হুইল চেয়ার ও অসহায় নারীদের মাঝে ১০ টি সেলাই মেশিন প্রদান করা হয়।

এই করোনা মহামারীর ভয়াবহ দুর্যোগকালে দেশের অসহায় মানুষের প্রতি মানবিক সাহায্যের হাত বাড়িয়ে দেয়ার জন্য দাতা দম্পতিকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন হার্ট কেয়ার ফাউন্ডেশন কুমিল্লা’র সভাপতি বিশিষ্ট হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. তৃপ্তীশ চন্দ্র ঘোষ। সেই সাথে এই দাতা পরিবারের সাথে সম্পর্কিত তার বন্ধু আমেরিকা প্রবাসী ডা. পারভেজ করিমকে হুইল চেয়ার প্রদান ও এই মানবিক কাজে মূল সমন্বয়কের দায়িত্ব পালন করার জন্য ধন্যবাদ জানান । ডা. তৃপ্তীশ চন্দ্র ঘোষ বলেন আমরা শুধু মানুষকে সাহায্য দিয়ে পর নির্ভরশীল করে রাখতে চাইনা বরং তাদেরকে স্বাবলম্বী করে গড়ে তুলতে চাই এবং সেই লক্ষ্যে সমাজের দানশীল ব্যক্তিবর্গকেও এগিয়ে আসার আহবান জানান। অনুষ্ঠানে সার্বিক ব্যবস্থাপনার দায়িত্ব পালন করেন হার্ট কেয়ার ফাউন্ডেশনের কোষাধ্যক্ষ বীর মুক্তিযোদ্ধা কমরেড আনোয়ার হোসেন।

Post Under