হরিপুর জমিদারবাড়িকে পরিণত করা হবে দর্শনীয় স্থানে

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া
হরিপুর জমিদার বাড়ি। সৃষ্টির কারিগর নামে খ্যাত প্রয়াত হুমায়ুন আহমেদের শেষ চলচ্চিত্র ‘ঘেটুপুত্র কমলা’ সহ অসংখ্য চলচ্চিত্র, নাটকের চিত্রায়ণ হওয়াসহ নানান কারণে এই হরিপুর জমিদার বাড়ি এখন ইতিহাসেরও অংশ।ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার ঐতিহ্যবাহী এই বাড়িটিকে দৃষ্টিনন্দন, পর্যটন ও দর্শনীয় স্থানে পরিণত করতে চান ব্রাহ্মণবাড়িয়া-১ সংসদীয় আসনের সাংসদ বি.এম ফরহাদ হোসেন সংগ্রাম। রোববার (১৬ আগস্ট) বাড়িটি পরিদর্শনে গিয়ে তিনি এই কথা জানান।

ঐতিহ্যবাহী হরিপুর জমিদার বাড়ি পরিদর্শনকালে সাংসদ সংগ্রামের সাথে নাসিরনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান রাফিউদ্দিন আহমেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমা আশরাফি, হরিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেওয়ান আতিকুর রহমান আঁখি, ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি হাজী মো. ফারুক মিয়াসহ দলীয় নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

বি.এম ফরহাদ হোসেন সংগ্রাম এমপি বলেন, নাসিরনগরের এই ঐতিহাসিক সম্পদকে নাসিরনগরের গর্বে রূপান্তরিত করা হবে। তিনি এই শতবর্ষী পুরনো জমিদার বাড়ির সৌন্দর্যে অভিভ‚ত হয়ে তার দৃষ্টিনন্দনতায় নতুন মাত্রা যোগ করতে সংস্কার কাজের তদারকি করেন এবং স্থানীয় প্রশাসনকে স্বচ্ছতা ও আন্তরিকতার প্রমাণ দিতে বলেন। তিনি বলেন, এই জমিদার বাড়ি একদিন বাংলাদেশের অন্যতম দর্শনীয় স্থান হিসেবে গড়ে উঠবে। এটা আপনাদের সম্পদ,হরিপুরের সম্পদ, নাসিরনগর উপজেলার সম্পদ এটা দেখভালের দায়িত্ব সকলের।

Post Under