কসবায় হাফেজ শিক্ষার্থীদের বিশেষ শিক্ষাবৃত্তি প্রদান

কসবা (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় কোরআনের হাফেজ শিক্ষার্থীদের বিশেষ শিক্ষাবৃত্তি ও অসহায়দের মানবিক ভাতা প্রদান করা হয়েছে। শনিবার (০৬ জুলাই) দুপুরে কসবার খাড়েরা ইউনিয়নের খাড়েরা আল—আমিন বাড়িয়া মরহুমা রহিমা খাতুন হাফেজি মাদ্রাসা ও এতিমখানায় মানবিক সংগঠন খাড়েরা সবুজ সংঘের আয়োজনে এবং ইটালি প্রবাসী রিয়াজ উদ্দিনের সহযোগিতায় কোরআন হাফেজ শিক্ষার্থীদের এককালীন বিশেষ শিক্ষাবৃত্তি প্রদান করা হয়। অনুষ্ঠানে এছাড়াও অসহায় ও বিশেষ চাহিদা সম্পন্ন ২৬জনকে মাসিক মানবিকভাতা প্রদান করা হয়।

খাড়েরা সবুজ সংঘের সভাপতি ও কসবা প্রেসক্লাব সাংগঠনিক সম্পাদক মো. লোকমান হোসেন পলার সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কসবা স্বাধীন বাংলা ছাত্র সংগ্রাম পরিষদের সদস্য সচিব বীর মুক্তিযোদ্ধা, সংগঠক ও লেখক এম এইচ শাহ আলম। বিশেষ অতিথি ছিলেন কসবা প্রেসক্লাব সাধারণ সম্পাদক মো. আবুল খায়ের স্বপন, সহ—সাধারন সম্পাদক মো. সোহরাব হোসেন, সাবেক সভাপতি মো. আব্দুল হান্নান, সদস্য রুবেল আহমদ, মোহাম্মদ সাখাওয়াত হোসাইন, আরটিভির কসবা ও আখাউড়া প্রতিনিধি মো. সাদ্দাম হোসেন, সবুজ সংঘের অর্থ সম্পাদক নুরুল আমিন, সদস্য মো. সাইফুল ইসলাম সরকার, সমাজ সেবক রফিকুল ইসলাম ভুইয়া প্রমুখ। এসময় মাদ্রাসার শিক্ষক ও শিক্ষার্থী সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন খাড়েরা আল—আমিন বাড়িয়া মরহুমা রহিমা খাতুন হাফেজি মাদ্রাসা ও এতিমখানার প্রধান হাফেজ মাওলানা মহিউদ্দিন।

সংগঠনের সভাপতি লোকমান হোসেন পলা বলেন, আজ ইটালী প্রবাসী মানবিক বন্ধু রিয়াজ উদ্দিনের সহায়তায় উপজেলার ৬টি হাফিজিয়া মদ্রাসা ও এতিমখানার হেফজ বিভাগের ১০ জন শিক্ষার্থীদের মাঝে দুই হাজার টাকা করে ২০ হাজার টাকা প্রদান করা হয়। তাছাড়া সবুজ সংঘের মানবিক বন্ধু আবু হামজা, নুরুল ইসলাম ভুইয়া, সাইফুল ইসলাম সরকার, মাহমুদুর রহমান রানা, বশির আহাম্মদ, ডক্টর কামাল মাহমুদসহ বিভিন্ন মানবিক বন্ধুদের সহায়তায় প্রতি মাসে অসহায় ও বিশেষ চাহিদাসম্পন্ন প্রত্যককে মাসিক পাঁচশ টাকা করে দেওয়া হয়।

Post Under