কুবি লেখক ফোরামের নেতৃত্বে রাজীব-মাসুম

ফয়সাল মিয়া, কুবি

তরুণ লেখকদের সংগঠন বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখার ২০২৪-২৫ কার্যবর্ষের কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। এতে বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মোহাম্মদ রাজীবকে সভাপতি এবং ফার্মেসি বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আল মাসুম হোসাইনকে সাধারণ সম্পাদক মনোনীত করা হয়েছে।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে সংগঠনের সভাপতি আমজাদ হোসেন হৃদয় ও সাধারণ সম্পাদক ইমরান উদ্দিন এ তথ্য জানিয়েছেন। বিজ্ঞপ্তিতে নতুন সভাপতি ও সাধারণ সম্পাদককে আগামী সাত কর্মদিবসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করে কেন্দ্রীয় দপ্তর সেলে জমা দিতে বলা হয়েছে।

নবনির্বাচিত কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মোহাম্মদ রাজীব বলেন, ‘আমার উপর আস্থা রাখায় সংগঠন সংশ্লিষ্ট সবার প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। লেখক ফোরাম তারুণদের সংগঠন। আর তরুণরা সমাজের প্রাণ। সমাজ তথা দেশের সকল প্রতিকূল পরিস্থিতিতে তরুণরা সবার আগে সামনে অগ্রসর হয়। আর লেখালেখির মাধ্যমে দেশের সবকিছু তরুণদের কলমে ফুটে ওঠে পত্রিকার পাতায়। সমাজকে সামনের দিকে অগ্রসর করতে তরুণ লেখকদের বিকল্প নেই। এ বছর একটি নতুন কার্য পরিকল্পনা কেন্দ্রীয় দপ্তর সেলে জমা দিয়েছি। আশা করছি, নতুন কার্য পরিকল্পনা বাস্তবায়নে বিশ্ববিদ্যালয়ের তরুণ লেখকরা সর্বোচ্চ সহযোগিতা করবে।’

সাধারণ সম্পাদক আল মাসুম হোসাইন বলেন, ‘কুবির তরুণ কলাম লেখক ফোরামের নেতৃত্বে আসা অত্যন্ত সৌভাগ্যের ব্যাপার। যারা আমার উপর আস্থা রেখেছেন সবার প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। আপনাদের আস্থার সর্বোচ্চ প্রতিদান দেওয়ার চেষ্টা করবো। সবাই দোয়া করবেন আমার উপর অর্পিত দায়িত্ব যেন যথাযথভাবে পালন করতে পারি। আমাদের কুবি শাখার সোনালী অতীত রয়েছে। সেই অতীতকে লালন করে উদ্যম গতিতে সংগঠনকে সামনের দিকে এগিয়ে নিবো।’

উল্লেখ্য, ‘সুপ্ত প্রতিভা বিকশিত হোক লেখনীর ধারায়’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ২০১৮ সালের ২৩ জুলাই যাত্রা শুরু করে সংগঠনটি। তরুণ লেখকদের পরামর্শ দেওয়া, পত্রিকায় লেখা প্রকাশে সহযোগিতা করাসহ লেখালেখি বিষয়ক সভা, সেমিনার ও কর্মশালার আয়োজন করে থাকে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম। বর্তমানে দেশের সরকারি,বেসরকারি ও জাতীয় বিশ্ববিদ্যালয়সহ মোট ১৮টি শিক্ষা প্রতিষ্ঠানে এ সংগঠনের কার্যক্রম চলমান রয়েছে।

Post Under