দেশ উন্নত করতে হলে দক্ষ মানব সম্পদ তৈরি করতে হবে: স্থানীয় সরকার মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক:
স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম বলেছেন, উন্নত বিশ্বের সাথে বাংলাদেশকে এগিয়ে নিতে হলে দেশে দক্ষ মানব সম্পদ তৈরি করতে হবে। দেশের উন্নয়নের লক্ষ্যে যে কেউ দেশ বিদেশ থেকে সম্পদ অর্জন করে দেশের উন্নয়ন করতে পারে। হোক সে দিন মজুর, কুলি, ধনী অথবা গরীব। আসুন সবাই মিলে দেশের উন্নয়নের লক্ষ্যে কাজ করি।

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে কুমিল্লার তিতাস উপজেলার লালপুর নজরুল ইসলাম উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত ৪তলা ভবনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তাজুল ইসলাম বলেন, আমাদের একটা নির্দিষ্ট লক্ষ্যমাত্রায় কাজ করতে হবে। নির্দিষ্ট লক্ষ্যমাত্রায় কাজ করতে গিয়ে ‘মুখে বললাম আমি কাজ করতে চাই’ কিন্তু কাজ করলাম না, তা হলে হবে না। এটার জন্য আপনাকে অবশ্যই সক্ষমতা অর্জন করতে হবে। সক্ষমতা কীভাবে অর্জন করব? এটার জন্য ফার্স্ট প্রায়োরিটি হেলথ এন্ড এডুকেশন। যার জন্য ৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় এসে প্রথমেই কমিউনিটি ক্লিনিক করেছে।

বঙ্গবন্ধুর কথা যদি বলি, তিনি ৭০০ ডলারের বাজেট দিয়ে আজকে আমাদের ৬লাখ কোটি টাকার বাজেট হয়েছে। স্বাধীনতার পরে বঙ্গবন্ধু প্রাথমিক বিদ্যালয় নির্মাণে অভূতপূর্ব ভূমিকা পালন করেছিলেন। এভাবেই আজকের বাংলাদেশ উন্নয়নশীল দেশে এসেছে।

সাবেক প্রধান বিচারপতি মো. তোফাজ্জল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র ও লালপুর নজরুল ইসলাম উচ্চ বিদ্যালয়ের সভাপতি আতিকুল ইসলাম, কুমিল্লা (সদর) ৬- আসনের সংসদ সদস্য হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার, কুমিল্লা-২ আসনের এমপি সেলিমা আহমাদ মেরী, কুমিল্লার জেলা প্রশাসক মো. শামিম আলম , কুমিল্লা জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মফিজুল ইসলাম বাবলু, দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর(অব.) মোহাম্মদ আলী সুমন, পৌর মেয়র নাঈম ইউসুফ সেইন, গৌরীপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নোমান মিয়া সরকার সহ বিভিন্ন পর্যায়ে নেতৃবৃন্দ।

Post Under