চাঁদপুর একদিনে ৯১ জনের করোনা শনাক্ত

চাঁদপুর প্রতিনিধি
চাঁদপুর জেলায় একদিনে আরো ৯১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে এবং সুস্থ্য হয়েছেন ২১জন। এ পর্যন্ত মৃত্যুবরণ করেছেন ৭৪জন। চাঁদপুর ও শাহরাস্তির দুই জনের মৃত্যুর সংখ্যা যোগ হয়েছে। গতকাল পর্যন্ত মৃত্যুর সংখ্যা ছিলো ৭২জন।

বুধবার দিনগত রাতে চাঁদপুর সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানাগেছে, আজকের প্রাপ্ত রিপোর্ট সংখ্যা হচ্ছে ২৪২টি। এর মধ্যে পজিটিভ রিপোর্ট ৯১টি এবং নেগেটিভ ১৫১টি।আক্রান্ত ৯১ জনের মধ্যে চাঁদপুর সদর ৪৬, মলতব দক্ষিণ ৬, হাইমচর ২, মতলব উত্তর ৭, ফরিদগঞ্জ ১৪, হাজীগঞ্জ ৮ ও শাহরাস্তি ৮জন।

সিভিল সার্জন কার্যালয়ের প্রতিদিনের কোভিড আপডেট প্রতিবেদন সূত্রে জানাগেছে, এ পর্যন্ত করোনাভাইরাস পরীক্ষার জন্য জেলায় নমুনা সংগ্রহ হয়েছে ৬৬৩১টি। আজকে নমুনা সংগ্রহ হয়েছে ১০৭টি। প্রাপ্ত রিপোর্ট সংখ্যা ৬৪৯৭টি। এর মধ্যে পজিটিভ রিপোর্ট ১৭৬৭টি, নেগেটিভ রিপোর্ট ৪৭৩০টি। রিপোর্ট অপেক্ষমান আছে ১৩৪টি।

আজকে পর্যন্ত জেলায় করোনা রোগী সংখ্যা ১৭৮৬জন। এর মধ্যে চাঁদপুর সদরে ৭০৩, হাইমচরে ১২৭, মতলব উত্তরে ১৩৯, মতলব দক্ষিণে ১৯৭, ফরিদগঞ্জ ২০৪, হাজীগঞ্জ ১৭১, কচুয়া ৭৩, শাহরাস্তি ১৭২জন।

সিভিল সার্জন ডাঃ মো. সাখাওয়াত উল্লাহ জানান, জেলায় সুস্থ্য রোগীর সংখ্যা ১০৯৫জন। আজকে সুস্থ হয়েছেন ২১জন। এর মধ্যে চাঁদপুর সদরে ১০জন, ফরিদগঞ্জ ২জন, হাইমচর ৭জন, মতলব দক্ষিণে ২জন। আজকে পর্যন্ত মৃত্যুবরণ করেছেন ৭৪জন। এর মধ্যে চাঁদপুর সদরে ২১জন, ফরিদগঞ্জ ১০জন, হাজীগঞ্জ ১৭জন, শাহরাস্তি ৭জন, কচুয়া ৬জন, মতলব উত্তর ৯জন, মতলব দক্ষিণ ৩জন ও হাইমচরে ১জন।

তিনি আরো জানান, জেলায় করোনা চিকিৎসাধীন রোগী ৬১৭। এর মধ্যে হাসপাতালে ১৯, ঢাকায় রেফার ৬ ও হোম আইসোলেশনে ৫৯২জন। আইসোলেশনে রোগীর সংখ্যা ৫৮৯জন। আইসোলেশন থেকে ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা ৫৬৫জন। বর্তমানে আইসোলেশনে রোগী সংখ্যা ২৪জন। এর মধ্যে কোভিড ১৯জন এবং নন কোভিড ৫জন।

জেলায় হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যাক্তির সংখ্যা ১০ হাজার ৪শ’ ৫জন। হোম কোয়ারেন্টাইন থেকে ছাড়প্রাপ্ত ব্যাক্তির সংখ্যা ৭ হাজার ৬শ’ ৫৫জন। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যাক্তির সংখ্যা ২ হাজার ৭শ’ ৫০জন।

Post Under