এমপি বাহারের বড় ভাই মহিউদ্দিন সেলিমের জানাযায় মানুষের ঢল

পরিবারের জন্য দোয়া চাইলেন এমপি বাহার

এমদাদুল হক সোহাগ:
কুমিল্লা সোনালী ব্যাংকের সাবেক সিনিয়র প্রিন্সিপাল অফিসার একেএম মহিউদ্দিন সেলিমের (৮২) জানাযা কুমিল্লা নগরীর টাউনহল মাঠে বেলা ১১টায় সম্পন্ন হয়েছে। জানাযায় আগত মুসল্লীদের স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে টাউনহল গেটে পরিবারের পক্ষ থেকে মাস্ক ও হ্যান্ড সেনিটাইজার দেওয়া হয়। জানাযায় মুসল্লী ও নেতাকর্মীদের ঢল নামে।
একেএম মহিউদ্দিন সেলিম কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সভাপতি কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহারের বড় ভাই এবং কুমিল্লা মহানগর ছাত্রলীগের আহবায়ক এ কে এম আব্দুল আজিজ সিহানুকের বাবা। তিনি দীর্ঘদিন যাবৎ বার্ধক্য জনিত কারনে অসুস্থতায় ভূগছিলেন।
জানাযায়, সাবেক নৌ-পরিবহন মন্ত্রী মো: শাহজাহান খান এমপি, কুমিল্লা-৫ আসনের সংসদ সদস্য এডভোকেট আবুল হাসেম খান, কুমিল্লার পুলিশ সুপার মো: ফারুক আহমেদ, কুমিল্লার অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ শাহাদাত হোসেন, মাহানগর আওয়ামীলীগের সহসভাপতি ও জেলা পিপি এড জহিরুল ইসলাম সেলিম, মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত, যুগ্ম সাধারণ সম্পাদক আবিদুর রহমান জাহাঙ্গীর, বাংলাদেশ দোকান মালিক ফেডারেশন কুমিল্লার সাধারণ সম্পাদক ও মহানগর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আতিক উল্লাহ খোকন, মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আবদুল হাই বাবলু, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন স্বপন, কুমিল্লা আদর্শ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: আমিনুল ইসলাম টুটুল, কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মো: আবদুর রশীদ, সাবেক অধ্যক্ষ প্রফেসর মো: রূহুল আমীন ভূইয়া, কুমিল্লা জেলা আদালতের জন নিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইবু্যনালের সাবেক পিপি ও মহানগর আওয়ামীলীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আনিসুর রহমান মিঠু, মহানগর যুবলীগের আহবায়ক আব্দুল্লাহ আল মাহমুদ সহিদ, মহানগর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি জহিরুল ইসলাম রিন্টু, সাধারণ সম্পাদক সাদেকুর রহমান পিয়াস, আদর্শ সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল বাশার, সাধারণ সম্পাদক তারিকুর রহমান জুয়েল সহ কুমিল্লা মহানগর, কুমিল্লা দক্ষিণ জেলা, আদর্শ সদর উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী ও মুসল্লীরা অংশগ্রহণ করেন।

পরিবারের পক্ষে উপস্থিত ছিলেন, মরহুমের ছোটভাই বীর মুক্তিযোদ্ধা একেএম কুতুব উদ্দিন হেলাল, সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার, মরহুমের বড় ছেলে আতিকুর রহমান সুজন, মেজ ছেলে তারিকুর রহমান সুমন ও ছোট ছেলে মহানগর ছাত্রলীগের আহবায়ক আবদুল আজিজ সিহানুক।

এমপি বাহার উপস্থিত মুসল্লীদের উদ্দেশ্যে বলেন, আপনারা যারা জানাযায় অংশগ্রহণ করেছেন আপনাদের সকলের প্রতি আমি কৃতজ্ঞতা জানাচ্ছি। আপনারা আমার পরিবারের জন্য দোয়া করবেন। তিনি বলেন, আমরা একসময় একান্নবর্তী পরিবারে ছিলাম। আমাদের বড় ভাই আমাদের অনেক স্নেহ মমতা দিয়েছেন। পরিবার বড় হওয়ার পর আমরা পারস্পারিক সিদ্ধান্তে আলাদা হয়েছি ঠিকই কিন্তু আমাদের আন্তরিকতা ও ভালোবাসার কখনো ঘাটতি হয়নি। আমাদের সন্তানেরা নিজ সন্তানের মতোই বেড়ে উঠেছে। আমার ভাইয়ের সন্তান ও আমার নিজের সন্তানের মধ্যে পার্থক্য ছিলনা। এভাবেই তারা মানুষ হয়েছে। আমাদের অবর্তমানে আমাদের সন্তানেরা যেন একে অপরের পাশে থেকে জীবন যাপন করতে পারে সেই দোয়া করবেন। মরহুমের সম্পর্কে তিনি বলেন, আমার বড় ভাই কখনো কুমিল্লার কোন রেস্টুরেন্টে বসে চা-কফি খেয়েছে কেউ বলতে পারবেনা। চলনে বলনে তিনি অত্যন্ত নম্র ভদ্র ও নামজি ছিলেন। মানুষের সাথে সমসময় ভালো আচরন করেছেন। তার পরেও যদি চলার পথে কারো মনে কোন কষ্ট দিয়ে থাকে তাহলে আপনারা মরহুমকে ক্ষমা করে দেয়ার অনুরোধ করছি।
জানাযা নামাজ পড়ান মুন্সেফ বাড়ি জামে মসজিদের ইমাম মিজানুর রহমান। জানাযা শেষে টমছম ব্রিজ পারিবারিক কবরস্থানে মরহুমের দাফন সম্পন্ন করা হয়।

Post Under