কসবায় জাতীয় যুব দিবস উদযাপিত

কসবা (ব্রা‏হ্মণবাড়িয়া) প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় গত সোমবার সকাল সাড়ে ১০টায় “দক্ষ যুব সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই ¯েøাগানকে সামনে রেখে জাতীয় যুব দিবস উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে কসবা উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে আয়োজিত আলোচনা সভা ও যুব ঋণের চেক বিতরণ অনুষ্ঠানে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. জাফর আহাম্মদ এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন কসবা উপজেলা পরিষদ চেয়ারম্যান এড. রাশেদুল কাওসার ভূইয়া।

কসবা উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. ইকবাল নাছিরের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাংবাদিক হারুনুর রশিদ ঢালি, সাংবাদিক মো. শাখাওয়াৎ হোসাইন, সহকারী উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. শফিকুল ইসলাম নিপু, কসবা বিএডিসি’র উপ-সহকারী প্রকৌশলী মো. মাহফুজুর রহমান প্রমুখ। এসময় উপজেলার বিভিন্ন বিভাগের কর্মকর্তা, সাংবাদিক, প্রশিক্ষণার্থী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রধান অতিতি এড. রাশেদুল কাওসার ভূইয়া তার বক্তব্যে বেকার যুবকদের কল্যাণে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপের কথা উল্লেখ করে বলেন, আপনারা প্রশিক্ষণের পর যে ঋণ পেলেন তার সঠিক ব্যবহার করলে আপনারা আপনাদের ভাগ্য পরিবর্তন করতে পারবেন।

উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. ইকবাল নাছির জানান, বেকার যুবকদের দক্ষ জনশক্তি হিসেবে তৈরী ও তাদের আত্মকর্মসংস্থানের লক্ষ্যে যুব উন্নয়ন অধিদপ্তর বিভিন্ন প্রশিক্ষণ প্রদান করে থাকে। আজ জাতীয় যুব দিবস উপলক্ষে বেকার যুবকদের কর্মসংস্থানের লক্ষ্যে উপজেলার ৮জন যুবকের মাঝে ৪ লক্ষ ২৮ হাজার টাকার ঋণের চেক প্রদান করা হয়।

 

Post Under