কসবায় লিজা হত্যাকারীদের ফাঁসির দাবীতে মানববন্ধন

কসবা (ব্রা‏হ্মণবাড়িয়া) প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় লিজা আক্তার (২২) হত্যার প্রতিবাদে ও হত্যাকারীদের ফাঁসির দাবীতে মঙ্গলবার (২৩ নভেম্বর) সকাল ১০টায় উপজেলার বিনাউটি  ইউনিয়নের চান্দাইসার গ্রামবাসীর উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়। চান্দাইসার সড়ক বাজারে অনুষ্ঠিত ঘন্টাব্যাপী মানববন্ধনে চান্দাইসার ও আশপাশ গ্রামের পাঁচ শতাধিক নারীপুরুষ অংশ নেন। এসময় তারা লিজা আক্তার হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় এনে ফাঁসির দাবী জানান।

মানববন্ধন অনুষ্ঠানে নিহত লিজা আক্তারের পিতা ও মামলার বাদী চান্দাইসার গ্রামের মৃত আব্দুল খালেক মিয়ার পুত্র মো. বাবুল মিয়া (৪৫) জানান, চলতি বছরের ১৪ সেপ্টেম্বর আখাউড়া উপজেলা গঙ্গানগর গ্রামের হেলাল উদ্দিনের পুত্র মো. রনি মিয়া (৩০) এর সাথে লিজা আক্তারে বিয়ে হয়। বিয়ের পর থেকেই রনি মিয়া যৌতুকের দাবীতে লিজা আক্তারকে নির্যাতন করত। গত ৩১ অক্টোবর রাতে সৌদি যাওয়ার নামে রনি মিয়া স্ত্রী লিজার কাছে তার বাবার বাড়ি থেকে ৩ লক্ষ টাকা এনে দেয়ার দাবী করে। লিজা তার বাবা দিনমজুর একথা স্বামীকে জানিয়ে টাকা এনে দিতে অপারগতা প্রকাশ করলে লিজা আক্তারকে নির্যাতন চালিয়ে হত্যা করে। লিজার স্বামী ও তার শ্বশুরবাড়ির লোকজন হত্যার পর লিজার মরদেহ ফাঁসিতে ঝুলিয়ে রাখে। সংবাদ পেয়ে আখাউড়া থানা পুলিশ গত ১ নভেম্বর লিজার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ব্রাহ্মণবাড়িয়া হাসপাতাল মর্গে প্রেরণ করেন। মানববন্ধনে বাবুল মিয়া তার মেয়ের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক বিচারের জন্য আইনমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

মানববন্ধন অনুষ্ঠানে নিহত লিজা আক্তরের মা পিয়ারা বেগম (৪০) কান্নায় ভেঙ্গে পরেন। তিনি জানান, একদিন আগে মেয়েকে আনার জন্য ছেলে শাহিনকে মেয়ের শ্বশুরবাড়ি গঙ্গানগর গ্রামে পাঠাই। তিনি জানান, ছেলের সামনেই লিজাকে যৌতুকের দাবীতে তার স্বামীসহ শ্বশুরবাড়ির লোকজন নির্যাতন করে হত্যা করে। সংবাদ পেয়ে পরদিন লিজা আক্তারের লাশ নিয়ে আমি বাড়িতে আসি। তিনি লিজা হত্যাকারীদের ফাঁসির দাবী জানান।

Post Under