ব্রাহ্মণবাড়িয়ায় আরো একজনের মৃত্যু, আক্রান্ত ১১ শতাধিক

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া
প্রাণঘাতী ভাইরাস করোনার সংক্রমণে ব্রাহ্মণবাড়িয়া জেলায় আরো একজনের মৃত্যু ঘটলো। এ পর্যন্ত মারা গেছেন ২০ জন। এদিকে ১১ শতাধিক ছাড়ালো আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘন্টায় নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন আরো ৫৮ জন। এ নিয়ে ব্রাহ্মণবাড়িয়া জেলায় আক্রান্তের সংখ্যা এক হাজার ১৭৮ জনে উন্নীত হলো বলে জেলা স্বাস্থ্য বিভাগ নিশ্চিত করেছেন।

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, শনিবার (৪ জুলাই) ব্রাহ্মণবাড়িয়ায় প্রাপ্ত ৪৭৪ টি রিপোর্টের মাঝে ৫৮ জনের করোনা পজেটিভ সনাক্ত হয়েছে। নতুন করে সংক্রমিত ৫৮ জনের মধ্যে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলায় ২৩ জন, জেলার বাঞ্ছারামপুর উপজেলায় ১০ জন, নবীনগর উপজেলায় সাতজন, আখাউড়া উপজেলায় ছয়জন, সরাইল উপজেলায় চারজন, আশুগঞ্জ উপজেলায় চারজন, কসবা উপজেলায় তিনজন এবং বিজয়নগর উপজেলায় একজন। এদিকে শনিবার জেলার সদর উপজেলায় আরো একজনের মৃত্যু হয়েছে। অপরদিকে আক্রান্ত হবার পর আইসোলেশনে চিকিৎসাধীন থেকে সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন আরো ১৩ জন।

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, এ পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয়েছে ১০ সহস্রাধিক। এর মধ্যে ফলাফল পাওয়া গেছে নয় হাজার ৯৭৯ জনের। প্রাপ্ত ফলাফলে ৪ জুলাই শনিবার পর্যন্ত জেলায় চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, পুলিশ, সাংবাদিক, কারারক্ষী, প্রবাসীসহ এক হাজার ১৭৮ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এদিকে করোনা সংক্রিমত হবার পর আইসোলেশনে চিকিৎসাধীন থেকে শনিবার সুস্থ্য হয়ে নিজ বাড়ি ফিরেছেন আরো ১৩ জন। এ পর্যন্ত জেলায় ২৫২ জন সুস্থ্য হয়েছেন এবং আইসোলেশনে আছেন ৮৮৩ জন। অপরদিকে করোনায় আক্রান্ত হয়ে শনিবার জেলার সদর উপজেলায় মারা গেছেন একজন। এই নিয়ে করোনায় জেলায় মারা যাওয়ার সংখ্যা উন্নীত হলো ২০ জনে। অন্যদিকে করোনার উপসর্গ নিয়ে এযাবৎ মারা গেছেন ১৯ জন।

ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন ডা. মোহাম্মদ একরাম উল্লাহ্ বিষয়ের সত্যতা নিশ্চিত করে বলেন, ‘জেলায় নতুন করে আক্রান্ত ৫৮ জনকে আইসোলেশনে নেয়ার প্রক্রিয়া চলছে।’

Post Under