আশুগঞ্জে বজ্রপাত থেকে অগ্নিকাণ্ড : বসতঘর ভষ্মীভূত

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে বৃষ্টির সাথে হয় বজ্রপাত। এতে গ্যাসের রাইজারে ধরে যায় আগুন। আগুনের লেলিহান শিখা ছড়িয়ে ভস্মীভূত হয় বসতঘরসহ আসবাবপত্র। এতে ক্ষয়ক্ষতি ঘটেছে কয়েক লাখ টাকার।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) ভোরে উপজেলার আশুগঞ্জ সদর ইউনিয়নের যাত্রাপুর গ্রামের শামসুল হক মিয়ার বাড়িতে ঘটে এই ঘটনা। এসময় আশপাশ এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্য, স্থানীয় এলাকাবাসী এবং ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, বৃহস্পতিবার ভোরে বৃষ্টিপাতের সময় হঠাৎ করে বজ্রপাত হয়ে। ওই বজ্রপাতের কারণে যাত্রাপুর গ্রামের শামসুল হক মিয়ার বাড়ির গ্যাস লাইনের রাইজারে আগুন লেগে যায়। মুহুর্তেই আগুনের লেলিহান শিখা পাশের বসতঘরে ছড়িয়ে পড়ে। লেগে গিয়ে আগুনে পুড়ে যায় বসতঘরসহ আসবাবপত্র। খবর পেয়ে আশুগঞ্জ ফায়ার সার্ভিস এণ্ড সিভিল ডিফেন্স স্টেশনের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে পুলিশ ও স্থানীয় এলাকাবাসীর সহায়তায় প্রায় দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। কিন্তু ততক্ষণে শামসুল হক মিয়ার বসতঘর এবং আসবাবপত্র পুড়ে ছাই হয়ে যায়। এতে কয়েক লাখ টাকার ক্ষয়ক্ষতি ঘটে।

আশুগঞ্জ ফায়ার সার্ভিস এণ্ড সিভিল ডিফেন্স স্টেশনের কর্মকর্তা রনজিৎ কুমার ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ‘বজ্রপাত থেকে বাড়ির গ্যাসের রাইজারে আগুনের সূত্রপাত ঘটে। প্রায় দুই ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে।’

Post Under